তারিখ : ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তাপদাহে জনজীবন বিপর্যস্থ

নওগাঁয় চলছেই তাপদাহ,জনজীবন বিপর্যস্থ
[ভালুকা ডট কম : ২১ জুলাই]
নওগাঁয় চলমান তাপদাহের মাত্রা যেন দিন দিন বেড়েই চলেছে । ফলে বিপর্যস্থ হয়ে পড়েছে জনজীবন। সকাল ১০টার পর থেকেই প্রয়োজনীয় কাজে বাইরে বের হওয়া দু:সাধ্য হয়ে পড়েছে। নওগাঁর বদলগাছী উপজেলায় অবস্থিত আবহাওয়া অফিস সূত্রে জানা যায় শুক্রবার জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬.৬ ডিগ্রী সেলসিয়াস। নওগাঁয় বৃহস্পতিবার তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রী সেলসিয়াস। বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে।

সেদিনের তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রী সেলসিয়াস। বর্তমনে যে চলমান তাপদাহ চলছে তাতে দিনের বেলা ১ থেকে ৩ ডিগ্রী ও রাতে সামান্য তাপমাত্রা কমতে পারে। মৌসুমী বায়ু মোটামুটি সক্রিয় রয়েছে। উত্তর বঙ্গপোসাগরে মাঝারি অবস্থায় লঘুচাপ বিরাজ করছে। রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়া, বিজলী চমকানোসহ ভারি ও মাঝারি আকারে বজ্রসহ বৃষ্টি পাতের সম্ভবনা রয়েছে।

নওগাঁর বদলগাছী উপজেলায় অবস্থিত আবহাওয়া অফিসের টি,পি,ও আরমান হোসেন জানান, বাংলাদেশের উপর মৌসুমী বায়ু মোটামুটি সক্রিয় রয়েছে। বর্তমানে উত্তর বঙ্গপোসাগরে মাঝারি অবস্থায় লঘুচাপ বিরাজ করছে। আগামী ২৪ ঘন্টায় রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়া, বিজলী চমকানোসহ ভারি ও মাঝারি আকারে বজ্রসহ বৃষ্টি পাতের সম্ভবনা রয়েছে। বৃষ্টিপাত হলে তাপমাত্রা কমে যাবে। এদিকে নওগাঁ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ মনীর উদ্দীন আকন্দ জানান, বর্তমানে যে তাপমাত্রা চলমান রয়েছে এর প্রভাবে নিউমোনিয়া, ডায়রিয়া, খাদ্য বিষক্রিয়া, শ্বাসকষ্টসহ নানান রকম সমস্যা দেখা দিতে পারে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই