তারিখ : ২১ জুলাই ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মোটা হওয়ার ঔষধ খেয়ে যুবকের মর্মান্তিক মৃত্যু

ভালুকায় মোটা হওয়ার ঔষধ খেয়ে যুবকের মর্মান্তিক মৃত্যু
[ভালুকা ডট কম : ১১ জুলাই]
ভালুকায় মোটা হওয়ার ঔষধ খেয়ে  পার্শ্ব প্রতিক্রিয়ায় শরিফুল ইসলাম (২৩) নামের এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে উপজেলার ধীতপুর ইউনিয়নের ধলিয়া গ্রামের দেয়ালিয়া পাড়ায় ।

বিভিন্ন প্রাইভেট টেলিভিশনে মোটা হওয়ার লোভনীয় বিজ্ঞাপন দেখে ভিপি যোগে চট্রগ্রাম থেকে হারবাল ঔষধ এনে ৪/৫মাস যাবত সেবক করে আসছে। ওই এলাকার সহপার্টি গফুর,সাত্তার,কাইয়ুমসহ আরও কয়েকজন এ মোট হওয়ার ঔষধ সেবন করে আসছে। গত সোমবার রাতে আবুল হাসেমের ছেলে শরিফুল ঔষধ খেয়ে অসুস্থ হয়ে পড়লে তাঁকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসার পথে তিনি মারা যান। বুধবার বাদ জহুর পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

শরিফুলের চাচা তাজ উদ্দিন জানান,হারবাল বেনামী এক ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়ার জেরে অল্প দিনে তার শরীর অসম্ভব ভাবে মোটা হয়ে পড়েছিল। অপরিণত বয়সী সদালাপী হাসিখুশি ছেলেটির মৃত্যুতে তার পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ভালুকার শিশু বিশেষজ্ঞ ডা. মুশফিকুর রহমান জানান, হারবাল এ সব ঔষধ মানুষের কিডনি, হার্ট ও লিবারের মারাত্মক ক্ষতি হয়।  অনেক ক্ষেত্রে  প্রাণহানীর ঘটে ।  বাংলাদেশ ও ভারতের কিছু টিভি চ্যানেলে মোহনীয় কিছু বিজ্ঞাপন প্রচার করা হয়। যার মধ্যে রয়েছে যৌন দূর্বলতা ও স্বাস্থ্যহীনতা। এসব বিজ্ঞাপনের মোহে পড়ে সহজ-সরল মানুষ প্রতারণার শিকার হয়। এই চক্রগুলো হাতিয়ে নেয় মোটা অংকের টাকা। চক্ষু লজ্জার ভয়ে কেউ এসব ঔষখ খেয়ে ক্ষতি হলেও কাওকে কিছু বলেনা। এসব বিষয়ে সংশ্লিষ্ট সকলকেই অগ্রণী ভূমিকা রাখতে হবে বলে আমি মনে করি।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই