তারিখ : ২১ জুলাই ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ইউপি সদস্যদের গাফিলতিতে ভি জি এফ বঞ্চিত দরিদ্ররা

ভালুকায় ইউপি সদস্যদের গাফিলতিতে ভি জি এফ থেকে বঞ্চিত হত দরিদ্ররা
[ভালুকা ডট কম : ২৩ জুন]
ভালুকায় ইউপি সদস্যদের গাফিলতি, যথা সময়ে তালিকা প্রস্তুত না করা সহ একাধিক কারনে ভালুকায় সঠিক সময়ে ঈদ পূর্ব ভি জি এফ থেকে বঞ্চিত হল হাজার হাজার হত দরিদ্ররা। ফলে সরকারের সহযোগীতা অনেকটাই ম্লান এসব এলাকায়।

জানা যায় হবিরবাড়ী ইউনিয়নে ১৬৫ টন, ভরাডোবা ইউনিয়নে ৪৩ টন ২৫০ কেজি ও রাজৈ ইউনিয়নে ৪০ টন ৪৫০ কেজি চাল বরাদ্দ দেওয়া হয়। ৩ নং ভারাডোবা ইউপি চেয়ারম্যান শাহ আলম তরফদার জানান ২৬ শত ৮০ জন কার্ডধারীর তালিকা ঈদ-উল ফিতরের পূর্বে প্রনয়ন না করায় ঐ সময়ে চাল বিতরণ করা সম্বব হয়নি। ঐ চাউল ভালুকা খাদ্য গুদামেই রয়েছে।

ফলে উপজেলার ভারাডোবা, হবিরবাড়ী  ও রাজৈ ইউনিয়নে কয়েক হাজার কার্ডধারী  ঈদ-উল ফিতরের পূর্বে ভি জি এফ থেকে বঞ্চিত হয়েছে। তবে ভরাডোবা ৪৩ টনে ২০টন ও রাজৈ ইউনিয়নে ৪০ টনে ১৯ টন চাল সুবিধা ভোগীদের মাঝে বিতরণ করা হলেও তালিকার অভাবে বাকী চাল এখনো গুদামে-ই পড়ে রয়েছে। কবে নাগাদ এসব চাল উত্তোলন করা হবে তা এখনো অজানা।

এছাড়াও চাল বিতরনে মাপে কম দেওয়া সহ একাধিক অনিয়মের অভিযোগ রয়েছে কয়েকটি ইউনিয়নে। বিশেষ করে ১ নং উথুরা ইউনিয়নে চাল বিতরনে আনুসাঙ্গিক বিভিন্ন খরচ দেখিয়ে ১০ কেজির পরিবর্তে ৭ কেজি করে চাল দেওয়া হয়েছে বলে এলাকার সুবিধা ভোগীরা জানায়। ঐ ইউনিয়নের দুই চাল ব্যবসায়ীর কাছ থেকে ৬৫ বস্তা চাল জব্দ করা হয়। এব্যাপরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাদী হয়ে সম্প্রতি ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল জানান নির্ধারিত সময়ে সকলকে চিঠি দেওয়া হয়েছে, তবে কি কারনে ঐসব ইউনিয়নে  এখনো চাল বিতরণ করা হয়নি তা আমার জানা নেই। বিষটি খোজ নিয়ে দেখছি।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই