তারিখ : ২১ জুলাই ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ভিজিএফ’র জব্দ করা চাল নিয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা

ভালুকায় ভিজিএফ’র জব্দ করা চাল নিয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা
[ভালুকা ডট কম : ২০ জুন]
ভালুকা উপজেলার ১নং উথুরা ইউনিয়নে ভিজিএফের কার্ডের চাল জব্দ হওয়ার পর উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) মনিরুল ইসলাম রেজা ধামাচাপা দিতে ব্যর্থ হয়ে প্রশাসনের চাপের মুখে অবশেষে মামলা দায়ের করতে বাধ্য হলেন। তিনি শুধু দুই ক্ষুদ্র চাল ব্যবসায়ীর নাম উল্লেখ করে ভালুকা মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন।

জানাযায়, ঈদের দিন উপজেলার উথুরা বাজারের চাল ব্যবসায়ী হাফিজুল দোকান থেকে পিআইও’র উপস্থিতিতে ২২বস্তা ও পর দিন  লোকমান হোসেনের বাজারের সরকারী শেডের ঘর থেকে ৩৮বস্তা মোট ৬০বস্তা (৩টন) চাল পুলিশ জব্দ করেছে। ঘটনাস্থলে উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) মনিরুল ইসলাম রেজা উপস্থিত থাকা সত্যেও বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন বলে অভিযোগ রয়েছে।

উথুরা ইউনিয়নের চেয়ারম্যান শাহ মোঃ বজলুর রহমান তালুকদার বাচ্চু, স্থানীয় আ’লীগে নেতা ও তাঁর আত্নীয় স্বজনদের মাধ্যমে কার্ড ও চাল বিতরণ করেন। চাল বিতরণের সময় ১০কেজির স্থলে ৭-৮কেজি করে কার্ডধারীদের মাঝে বিতরণ করেন। অনেক কার্ডধারী আবার চাল না পেয়ে খালি হাতে ফিরে গেছেন।

শনিবার রাতে পিআইও মনিরুল ইসলাম রেজা ঘটনাস্থলে উপস্থিত হাফিজুলের ঘরে বিজিএফের চাল জব্দ করার পর পিআইও ঘটনাস্থল থেকে এসে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামালকে অবগত করেন যে চাল পাওয়া গেছে ,সেই গুলো ভিজিএফের না।

গত ১৮জুন উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে গিয়ে হাফিজুলের ঘরে জব্দ করা চাল তিনি থানায় পাঠান। পরে বাধ্য হয়ে পিআইও বাদী হয়ে শুধু দুই চাল ব্যবসায়ীর নাম উল্লেখ করে ১৯৭৪সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন। যার নং ৪০।

মামলার তদন্তকারী কর্মকর্তা ভালুকা মডেল থানার এস,আই রঞ্জন কুমার ভৌমিক জানান,ভিজিএফ চাল জব্দের ঘটনায় পিআইও বাদী হয়ে দুজনের নাম উল্লেখ ও আরও অজ্ঞাতনামা ৩/৪জনের নামে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছেন। আসামী ধরার চেষ্টা চলছে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই