তারিখ : ২২ সেপ্টেম্বর ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নির্বাচনকে সামনে রেখে দেশে একটা 'যুদ্ধ ঘোষণা' হয়েছে-মির্জা ফখরুল

নির্বাচনকে সামনে রেখে দেশে একটা 'যুদ্ধ ঘোষণা' হয়েছে-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ২৩ মে]
মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার দিয়ে শুধুমাত্র বিরোধী পক্ষকে ঘায়েল বা একবারেই নির্মূল করার জন্য সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সকালে ঠাকুরগাঁও শহরে নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, এই ক্রসফায়ার নিয়ে দেশের মানুষের মনে বিভিন্ন প্রশ্ন সৃষ্টি হয়েছে। এমন একটা সময় যখন সরকারের শেষ বছর; সামনে নির্বাচন- তখন দেশে একটা যুদ্ধ ঘোষণা হয়েছে।

গত ৪ মে থেকে শুরু হওয়া মাদকবিরোধী বিশেষ অভিযানে আজ (বুধবার) সকাল পর্যন্ত ৪২ জন কথিত বন্দুকযুদ্ধে মারা গেছে। গতকাল একদিনেই ১২ জন নিহতের ঘটনা ঘটে। এ ছাড়া, মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত অপর নয়জন নিহত হয়েছেন। এ প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরাও মাদকবিরোধী অভিযান চাই। তবে এটা অরাজনৈতিক হতে হবে। মাদক বিরোধী অভিযানের নামে ক্রসফায়ার দিতে হবে এমনটি নয়। আমরা আগেও বলেছি তাদের আইনের আওতায় এনে বিচার করতে হবে।

গাজীপুরের নির্বাচন নিয়ে আলমগীর বলেন, গাজীপুরে যে এসপি আছে সে একজন চিহ্নিত আওয়ামী লীগার। ওই এসপির আওতায় সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্ভব না। সেই এসপি অসংখ্য বিএনপির নেতাকর্মীকে গ্রেফতার করে নির্বাচনের পরিবেশ ধ্বংস করেছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আবারো প্রত্যয় ব্যক্ত করে বলেছেন, দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না। তাকে জেলে রেখে, নির্বাচন কোনোদিন সুষ্ঠু হবে না। এসময় গণতন্ত্র উদ্ধার ও মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই