তারিখ : ২৪ মে ২০১৮, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে ব্রি-ধানের উপর মাঠ দিবস অনুষ্ঠিত

রাণীনগরে ব্রি-ধানের উপর মাঠ দিবস অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১১ মে]
নওগাঁর রাণীনগরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) গাজীপুর বোরো-২০১৮ মৌসুমে ব্রি-ধান ৫৮, ৬০, ৬৩ এর উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে ফলিত গবেষণা বিভাগ ব্রি গাজীপুর এর আয়োজনে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা একডালা ইউনিয়নের পাকুড়িয়া বাজারে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

ব্রি-ফলিত গবেষণা বিভাগের আওতায় উপজেলার পাকুড়িয়া গ্রামের কৃষক মো: সিরাজুল ইসলামের জমিতে উক্ত তিনটি ধানের চাষ করা হয়েছে। ব্রি-ধান ৫৮ এর ফলন হয়েছে প্রতি বিঘায় ২৮মন, ব্রি-ধান ৬০ এর ফলন হয়েছে প্রতি বিঘায় ২৪মন ও ব্রি-ধান ৬৩ এর ফলন হয়েছে প্রতি বিঘায় ২৬মন। ব্রি-ধান ৫৮ এর জীবনকাল ছিল ১৪৮ দিন, ব্রি-ধান ৬০ এর জীবনকাল ছিল ১৪০ দিন, ব্রি-ধান ৬৩ এর জীবনকাল ছিল ১৪৫ দিন।

উক্ত অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এসএম গোলাম সারওয়ার, ব্রি-গাজীপুর বৈজ্ঞানিক কর্মকর্তা গোলাম সারওয়ার জাহান, উপজেলা উপ-সহকারি কৃষি কর্মকর্তা নিমাই চন্দ্র, শুসাঙ্ক, মাসুদ, আনোয়রসহ ১৬০জন কৃষক ও গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৯৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই